PCB মাল্টি-লেয়ার বোর্ডের ডিজাইনের নীতি

- 2021-11-10-

এর নকশা নীতিপিসিবিমাল্টি-লেয়ার বোর্ড
যখন ঘড়ির ফ্রিকোয়েন্সি 5MHz ছাড়িয়ে যায়, বা সিগন্যালের বৃদ্ধির সময় 5ns এর কম হয়, তখন সিগন্যাল লুপ এলাকাটি ভালভাবে নিয়ন্ত্রণ করার জন্য, সাধারণত একটি মাল্টি-লেয়ার বোর্ড ডিজাইন ব্যবহার করা প্রয়োজন (উচ্চ গতিরপিসিবিs সাধারণত মাল্টি-লেয়ার বোর্ড দিয়ে ডিজাইন করা হয়)। মাল্টিলেয়ার বোর্ড ডিজাইন করার সময়, আমাদের নিম্নলিখিত নীতিগুলিতে মনোযোগ দেওয়া উচিত:
1. কী ওয়্যারিং লেয়ার (যে স্তরে ঘড়ির লাইন, বাস, ইন্টারফেস সিগন্যাল লাইন, রেডিও ফ্রিকোয়েন্সি লাইন, রিসেট সিগন্যাল লাইন, চিপ সিলেক্ট সিগন্যাল লাইন, এবং বিভিন্ন কন্ট্রোল সিগন্যাল লাইন অবস্থিত) সম্পূর্ণ গ্রাউন্ড প্লেনের সংলগ্ন হওয়া উচিত। দুটি স্থল সমতলের মধ্যে। মূল সংকেত লাইনগুলি সাধারণত শক্তিশালী বিকিরণ বা অত্যন্ত সংবেদনশীল সংকেত লাইন। গ্রাউন্ড প্লেনের কাছাকাছি ওয়্যারিং সিগন্যাল লুপ এলাকা কমাতে পারে, এর বিকিরণের তীব্রতা কমাতে পারে বা হস্তক্ষেপ-বিরোধী ক্ষমতা উন্নত করতে পারে।
2. পাওয়ার প্লেনটি তার সংলগ্ন স্থল সমতলের তুলনায় প্রত্যাহার করা উচিত (প্রস্তাবিত মান 5Hï½20H)। পাওয়ার প্লেনের রিটার্ন গ্রাউন্ড প্লেনের সাপেক্ষে এর প্রত্যাহার কার্যকরভাবে "এজ রেডিয়েশন" সমস্যাকে দমন করতে পারে। উপরন্তু, পাওয়ার সাপ্লাই কারেন্টের লুপ এরিয়া কার্যকরভাবে কমাতে বোর্ডের প্রধান ওয়ার্কিং পাওয়ার প্লেন (সবচেয়ে বেশি ব্যবহৃত পাওয়ার প্লেন) এর গ্রাউন্ড প্লেনের কাছাকাছি হওয়া উচিত।
3. বোর্ডের উপরের এবং নীচের স্তরগুলিতে কোনও সংকেত লাইন â¥50MHz নেই কিনা৷ যদি তাই হয়, মহাকাশে এর বিকিরণ দমন করতে দুটি সমতল স্তরের মধ্যে উচ্চ-ফ্রিকোয়েন্সি সংকেত হাঁটা ভাল। মাল্টি-লেয়ার বোর্ডের স্তরের সংখ্যা সার্কিট বোর্ডের জটিলতার উপর নির্ভর করে। একটি PCB ডিজাইনের স্তর এবং স্ট্যাকিং স্কিমের সংখ্যা হার্ডওয়্যার খরচ, উচ্চ-ঘনত্বের উপাদানগুলির তারের, সিগন্যালের মান নিয়ন্ত্রণ, পরিকল্পিত সংকেত সংজ্ঞা এবং এর উপর নির্ভর করে।পিসিবিপ্রস্তুতকারকের প্রক্রিয়াকরণ ক্ষমতা বেসলাইন এবং অন্যান্য কারণ।
PCB